মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

“শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির সম্প্রসারিত উন্নয়ন কার্যক্রম শীর্ষক প্রকল্প এর সম্পাদিত কার্যক্রমেরপর্যালোচনা ও দীর্ঘস্থায়ী রক্ষণাবেক্ষণে করণীয়”বিষয়ক সেমিনার। (২০২২-০৫-২৪)
১৫ আগষ্ট ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী পালন (২০২১-০৮-১৭)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী (২০২১-০৮-০৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালনের আলোকচিত্র (২০২১-০৮-০৯)
মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয়, খুলনা ও বরিশাল বিভাগ এর তৈরীকৃত পুস্পস্তবক। (২০২০-১২-১৬)
মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয়, খুলনা ও বরিশাল বিভাগ এবং বিভাগীয় জাদুঘর, খুলনা কার্যালয়ের পক্ষ থেকে গল্লামারী স্মৃতিশৌধ, খুলনায় পুস্পস্তবক অর্পণ করা হয়। (২০২০-১২-১৬)
‘‘পরিবর্তনশীল ও জলবায়ু পরিবর্তনের মুখোমুখি প্রতিবেশে প্রত্নতাত্ত্বিক মাঠকর্মের উদ্দেশ্য ও পদ্ধতি: পরিপ্রেক্ষিত বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল’’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। (২০২০-০২-২০)
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক জনাব মো: হান্নান মিয়া গত ১১ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ তারিখ কুষ্টিয়া জেলার শিলাইদহে ও সদরে অবস্থিত সংরক্ষিত পূরাকির্তীসমূহ পরিদর্শন করেন। (২০১৯-১০-২০)
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপি গত ১২ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ তারিখ যশোর জেলার কেশবপুর উপজেলায় অবস্থিত সংরক্ষিত পূরাকির্তীসমূহ পরিদর্শন করেন। (২০১৯-১০-২০)
গত ২২ সেপ্টেম্বর ২০১৯ তারিখ মাননীয় জনাব বিশ্বদীপ দে, বাংলাদেশে ভারতের ডেপুটি হাইকমিশনার, খুলনার বিভাগীয় যাদুঘর এবং আঞ্চলিক পরিচালক অফিস, প্রত্নতত্ত্ব বিভাগ, খুলনা এবং বরিশাল বিভাগ পরিদর্শন করেছেন। তাঁর সাথে ছিলেন ভারতের সহকারী হাইকমিশনার মি: রাজেশ কুমার রায়না। (২০১৯-০৯-২৫)
গত ২৮-৮-২০১৯ তারিখ বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনের মান্যবর হাইকমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি দাস খুলনা জেলার ফুলতলা উপজেলার দক্ষিণডিহীতে অবস্থিত রবীন্দ্রনাথ ঠাকুরের শ্বশুরবাড়ী পরিদর্শন করেন। এ সময় তাঁর সাথে খুলনায় আবস্থিত এসিস্টেন্ট হাইকমিশনারের কার্যালয়ের এসিস্টেন্ট হাইকমিশনার মি. রাজেশ রায়না উপস্থিত ছিলেন। মান্যবর হাইকমিশনার কর্তৃক রবীন্দ্রনাথ ঠাকুরের শ্বশুরবাড়ীর প্রদর্শনী পরিদর্শনকালে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আঞ্চলিক পরিচালকের কার্যালয়, খুলনার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-০৯-০১)
প্রত্নতত্ব অধিদপ্তরের মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মো: হান্নান মিয়া মহোদয়ের সাথে ২০১৯-২০ অর্থবছরের " বার্ষিক কর্মসম্পাদন চুক্তি" স্বাক্ষর করেন প্রত্নতত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্য়ালয় , খুলনা ও বরিশাল বিভাগের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা। (২০১৯-০৬-১৯)
গত ০২ মে ২০১৯ তারিখ সকাল ১০টায় ICOMOS, Google Arts & Culture, CYARK এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তর, বাংলাদেশ কর্তৃক The Historic Mosque City of Bagerhat World Heritage Site: Potential Uses of Digital Documentation in the Broader Context of Climate Change Knowledge Transfer শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। (২০১৯-০৬-০৩)
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) ড. মো: আবু হেনা মোস্তফা কামাল মহোদয় গত ১৮ মে, ২০১৯, শনিবার কুষ্টিয়া জেলার সংরক্ষিত পুরাকির্তী শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ী পরিদর্শন। (২০১৯-০৬-০৩)
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জয়ন্তী উপলক্ষে খুলনা বেতারের আমন্ত্রণে আঞ্চলিক পরিচালক কার্যালয়, খুলনার বিভিন্ন গ্রেডের ৮ জন কর্মচারীর অংশগ্রহণে একটি গীতিআলেখ্য “নদীর নাম সই অঞ্জনা” এর রেকর্ডিং করা হয়, যা জয়ন্তী উপলক্ষে বেতার খুলনায় প্রচারিত হয়েছে। গীতিআলেখ্যটি গ্রন্থনা ও নির্দেশনা প্রদান করেন আঞ্চলিক পরিচালক কার্যালয়, খুলনা এর আঞ্চলিক পরিচালক, আফরোজা খান মিতা। (২০১৯-০৬-০৩)
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয়, খুলনা এর সভাকক্ষে ১২-০৫-২০১৮ তারিখ দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণে বিভিন্ন গ্রেডের সর্বমোট ৩১ জন কর্মচারী অংশগ্রহণ করেন। সচিবালয় নির্দেশমালা ২০১৪ অনুযায়ী নথির শ্রেণীবিন্যাস, নিয়মিত উপস্থিতি বিধিমালা ১৯৮২, সচিবালয় নির্দেশমালা ২০১৪ অনুযায়ী অফিস পদ্ধতি এবং স্ব-পদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন আঞ্চলিক পরিচালক কার্যালয় খুলনা এর আঞ্চলিক পরিচালক, আফরোজা খান মিতা এবং সহকারী পরিচালক, এ কে এম সাইফুর রহমান। (২০১৯-০৬-০৩)
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সাথে ICOMOS, Google Arts & Culture ও CyArk এর প্রকল্প ঐতিহাসিক মসজিদের শহর বাগেরহাটের 3D digital documentation এর মাঠপর্যায়ের কার্যক্রম (২০১৯-০৫-০৫)
সূর্যোদয়ের সাথেসাথে খুলনা বিভাগীয় জাদুঘর চত্ত্বরে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয়, খুলনা আয়োজিত 'সুরে সুরে বর্ষবরণ'। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন। (২০১৯-০৪-১৪)
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি মহোদয় ১০ এপ্রিল ২০১৯ তারিখ খুলনা বিভাগীয় জাদুঘর পরিদর্শন করেন। (২০১৯-০৪-১০)
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি মহোদয় গত ২১ মার্চ ২০১৯ তারিখে রবীন্দ্র কুঠিবাড়ী, কুষ্টিয়ায় পরিদর্শনে আসেন। (২০১৯-০৪-০২)

সর্বমোট তথ্য: ৩৫


Share with :

Facebook Twitter